Bartaman Patrika
রাজ্য
 
 

 বসন্তের আগমনে রুদ্রপলাশ। কৃষ্ণনগরে তোলা নিজস্ব চিত্র

 উচ্চ প্রাথমিকে নিয়োগের কাউন্সেলিংয়ে গরহাজির প্রায় ৫ হাজার প্রার্থী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উচ্চ প্রাথমিকে প্রথম ধাপের কাউন্সেলিংয়ে অনুপস্থিত প্রায় পাঁচ হাজার প্রার্থী। গত ১৪-১৫ এবং ১৮-২০ ফেব্রুয়ারি এই কাউন্সেলিংয়ের দিন ধার্য করা হয়েছিল। তাতে ১৩ হাজার ৮৮টি পদের জন্য মোট ১৭ হাজার ২২ জনকে ডাকা হয়েছিল।
বিশদ
জেলে বন্দিদের হাতে মোবাইল ফোন ও সিম যাওয়া রুখতে বিশেষ টিম

সুকান্ত বসু, কলকাতা: জেলে অসাধু উপায়ে মোবাইল এবং সিম কার্ডের অনুপ্রবেশ রুখতে এবার কারারক্ষীদেরই একটি বিশেষ টিমকে সংশোধনাগারের বাইরে তিনটি শিফটে নজরদারি চালানোর কাজে নিযুক্ত করা হয়েছে। কারা দপ্তর সূত্রের খবর, রাজ্যের প্রতিটি সংশোধনাগারে একই ব্যবস্থা চালু হয়েছে। প্রয়োজনে স্থানীয় পুলিসেরও সহায্য নেওয়া হচ্ছে।
বিশদ

জোড়া ঝড় সঙ্গে
বৃষ্টি, লণ্ডভণ্ড শহর 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: শেষ রাতের জোড়া ঝড়ে লণ্ডভণ্ড শহর ও শহরতলি। একাধিক রাস্তায় গাছ উপড়ে বিপত্তি। প্রভাব পড়েছে ট্রেন চলাচলেও। পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে তিনজনের। ঝড় থেমে গেলেও বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গজুড়ে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে। 
বিশদ

25th  February, 2019
‘খাদ্যসাথী’ প্রকল্পকে স্কচ অ্যাওয়ার্ড আজ

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘খাদ্যসাথী’ প্রকল্প জাতীয়স্তরে সম্মান পাচ্ছে। সোমবার দিল্লিতে ‘সকলের জন্য খাদ্য’ সরবরাহ করার জন্য পশ্চিমবঙ্গকে স্কচ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে। বেসরকারি হলেও জাতীয় স্তরে এই সম্মানের গুরুত্ব রয়েছে। তাই এই পুরস্কার গ্রহণ করতে রাজিও হয়েছে পশ্চিমবঙ্গ সরকার।
বিশদ

25th  February, 2019
 কোম্পানির ভুয়ো কাগজে টাকা হাতানোর অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোম্পানিতে কর্মী থাকাকালীন ভুয়ো কাগজপত্র দিয়ে প্রায় ১ লক্ষ ১০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযোগ করলেন খোদ সেখানকার মালিক।
বিশদ

25th  February, 2019
লোকসভা ভোটে বিজেপির টিকিট পেতে এখন চলছে জোরদার দরবার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতে বাকি মাত্র কয়েকদিন। গোটা দেশের মতো পশ্চিমবঙ্গেও ভোটের দামামা বেজে যাবে। এই মুহূর্তে বাংলায় প্রধান বিরোধীর তকমা পাওয়া বিজেপি এখনও ৪২টি লোকসভা কেন্দ্রের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরি করে উঠতে পারেনি।
বিশদ

25th  February, 2019
 ২৫৪ হোমিওপ্যাথিক মেডিক্যাল অফিসার পদে দ্রুত নিয়োগের দাবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবিলম্বে ২৫৪টি পদে হোমিওপ্যাথিক মেডিক্যাল অফিসার নিয়োগের প্রক্রিয়া শুরু হোক। রবিবার এই দাবি উঠল কংগ্রেসপন্থী হোমিওপ্যাথিক চিকিৎসক সংগঠন ন্যাশনাল হোমিওপ্যাথিক ফোরাম অব ইন্ডিয়া’র সম্মেলনে।
বিশদ

25th  February, 2019
ভোটের আগে শেষ কোর কমিটির বৈঠক
৪২টি আসনই চাই, আজ লক্ষ্য বেঁধে দেবেন মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সপ্তদশ লোকসভা ভোট দরজায় কড়া নাড়ছে। আগামী মাসের প্রথম সপ্তাহেই ঘোষিত হতে পারে নির্বাচনী নির্ঘণ্ট। তার আগে সম্ভবত শেষবার আজ, সোমবার দলের রাজ্য ও জেলা নেতাদের সঙ্গে বৈঠকে মিলিত হতে চলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর ১২টায় দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে বসবে তৃণমূলের বর্ধিত কোর কমিটির অধিবেশন।
বিশদ

25th  February, 2019
 অসাধু প্রোমোটারকে জেলে ঢোকাতে না পারলে দপ্তর রাখার দরকার নেই, বললেন মন্ত্রী সাধন পাণ্ডে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসাধু প্রোমোটারকে জেলে না ঢোকাতে পারলে ক্রেতা সুরক্ষা দপ্তর রাখারই কোনও দরকার নেই। রাজ্যে যারা একই ফ্ল্যাট একাধিকবার বেচে বা অন্য কোনওভাবে প্রতারণা করবে মানুষকে, তাদের ছেড়ে কথা বলবে না রাজ্য ক্রেতা সুরক্ষা দপ্তর।
বিশদ

25th  February, 2019
 বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও রবিবার রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সন্ধ্যা পর্যন্ত বজ্রমেঘ তৈরি হয়নি। তবে আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি রেখেছে আলিপুর আবহাওয়া দপ্তর। কোথাও কোথাও আজ, সোমবার ঝড়বৃষ্টি হতে পারে।
বিশদ

25th  February, 2019
 কিষাণ সম্মান নিধির অনুষ্ঠানে রাজ্যপাল

 বিএনএ, বারাকপুর: প্রধানমন্ত্রী কিষাণ সম্মাননিধি যোজনায় এই রাজ্যে ৪০ লক্ষ চাষি উপকৃত হবেন। রবিবার নীলগঞ্জ কেন্দ্রীয় পাট ও তন্তু গবেষণা কেন্দ্রে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি এই মন্তব্য করেন। অনুষ্ঠানে উপস্থিত চাষিদের কাছে এই যোজনার সুফলের বিষয় তিনি তুলে ধরেন।
বিশদ

25th  February, 2019
জয়ের সম্ভাবনা অনুযায়ী রাজ্যের লোকসভা আসনকে ক্যাটিগরিতে ভাগ করছে বিজেপি
প্রাথমিকভাবে নজর ১৮টি কেন্দ্রে

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের কোন কোন আসনে জয়ের সম্ভাবনা রয়েছে, সেই অনুসারে রাজ্যের কেন্দ্রগুলিকে চার ভাগে ভাগ করছে বিজেপি। সাংগঠনিক ক্ষমতা অনুসারে নজিরবিহীনভাবে পশ্চিমবঙ্গের লোকসভা আসনগুলিকে চারটি ক্যাটিগরিতে ভাগ করছে বিজেপি। সেগুলি হল এ প্লাস, এ, বি এবং সি।
বিশদ

25th  February, 2019
কওসরকে ছাড়াতে ডাকাতির টাকায় আগ্নেয়াস্ত্র জোগাড় করেছিল ধৃত আরিফুল এবং আসিফ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাগড়াগড় বিস্ফোরণে অন্যতম মূল অভিযুক্ত কওসরকে ছাড়ানোর জন্য আগ্নেয়াস্ত্র জোগাড় করছিল এসটিএফের হাতে ধৃত আরিফুল ও আসিফ। দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গায় ডাকাতি করে যে অর্থ এসেছিল, তা দিয়েই এগুলি কেনা হত।
বিশদ

25th  February, 2019
গত ভোটে পিছিয়ে থাকা গ্রামীণ এলাকায় প্রচার শুরু তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: যেখানে যেখানে গত ভোটে তৃণমূল প্রার্থীরা পিছিয়ে ছিলেন, লোকসভা ভোটের দিকে তাকিয়ে সেখানে এখন থেকেই জনসংযোগ শুরু করে দিল তৃণমূল। রবিবার আমতা-২ ব্লকের ভাটোরা দ্বীপাঞ্চলের ঘোড়াবেড়িয়া-চিৎনান গ্রাম পঞ্চায়েত এলাকায় একাধিক রাজনৈতিক কর্মসূচি নেয় তৃণমূল।
বিশদ

25th  February, 2019
‘লাগবে ২৫০০ কোটি’
অধ্যাপকদের সপ্তম বেতনক্রম এখনই কার্যকর হচ্ছে না, ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের সপ্তম বেতনক্রম এখনই চালু করা হবে না। তা করা হলে সরকারকে বাজার থেকে টাকা ধার করে মেটাতে হবে। রবিবার নিখিলবঙ্গ সরকারি কলেজ শিক্ষক সমিতির ৩৫ তম বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি। মন্ত্রী বলেন, আমাদের সব হিসেবনিকেশ করা হয়ে গিয়েছে।
বিশদ

25th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: লোকসভা নির্বাচনের মুখে প্রার্থী নির্বাচনকে ঘিরে কোচবিহারে বিজেপি’তে জোর কোন্দল শুরু হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির জেলা সভাপতি মালতী রাভা সহ জেলা কমিটির একাধিক নেতা প্রার্থী হতে চেয়ে আবেদন করেছেন।  ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...

 কানেস, ২৫ ফেব্রুয়ারি: গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা কানে ইন্টারন্যাশনাল ওপেন দাবায় চ্যাম্পিয়ন হলেন। সোমবার প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ইতালির পিয়ের লুইগি বাসোর সঙ্গে ড্র করেন অভিজিৎ। ...

  বারাণসী, ২৫ ফেব্রুয়ারি (পিটিআই): রবিবারে রাতে কলেজ ক্যাম্পাসের হস্টেলের সামনে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের গুলিতে মারা গিয়েছে উদয়প্রতাপ কলেজের ছাত্রনেতা বিবেক সিং (২২)। আজমগড় জেলার জামুন্দি গ্রামের বাসিন্দা বিবেক ছিলেন বি কম দ্বিতীয় বর্ষের ছাত্র। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM